Thursday, November 20, 2014

আমি, আমিই সব!

আমি মহিলা কমিশান মানি না,
আমি মানবাধিকার কমিশান মানি না।
আমি সাধারন প্রশ্নের উত্তরে মাওবাদী আক্ষা দিই,
আমি মহিলা নির্যাতিতা হলে পুরুষের কাছ থেকে প্রতিক্রিয়া নিই।



আমি ন্যায়ালয় মানি না,
আমি বিশ্ববিদ্যালয়ের স্বাশাসন মানি না।
আমি সাধারন মানুষ কার্টুন আঁকলে জেলে ভরি,
আমি সংসদের রেপ ধমকির স্বপক্ষে ন্যায়ালয়ে প্রশ্ন করি।

আমি কাউকে কেয়ার করি না,
আমি জনসাধারনের বিপুল আবেগ বুঝি না।
আমি ছাত্র আন্দোলনে পাই মাদকের গন্ধ,
আমি কিন্তু সঙ্গে নিয়ে ঘুরি প্রচুর মাদকাসক্ত

আমি মহিলা কমিশান মানি না,
আমি মানবাধিকার কমিশান মানি না।
আমি নিজেকে শারলক হোমস ভাবি,
আমি পুলিশের আগেই তাই তদন্ত শেষ করি  

আমি ন্যায়ালয় মানি না,
আমি বিশ্ববিদ্যালয়ের স্বাশাসন মানি না।
আমি যা ঘটে তাই বলি ছোট্ট ঘটনা,
আমি সবকিছুতেই করি ষড়যন্ত্রের রটনা।

আমি কাউকে কেয়ার করি না,
আমি জনসাধারনের বিপুল আবেগ বুঝি না।
আমি যদি হতাম এই দেশের কোনও সাধারন ছেলে,
আমি এসব করে স্থান পেতাম কোনও উন্মাদাগারে বা জেলে।  

~ বুবাই



পিসির পায়ে নীল সাদা হাওয়াই চটি 
ভাইরা তিন বছরেই কোটিপতি 
ভাইপো এখন চিট ফান্ডের মালিকের মেয়ের পতি 
পরিবর্তনের ঘাস  ফুল 
জনতাকে বানালো এপ্রিল ফুল
সারদা এর কারণ মূল
পিসি আজ নবান্যে 
তাই জামাত জঙ্গি বাংলাতে ঘোরে পরম আনন্দে  
জামাতি পিসির ইচ্ছে তাই
বাংলাকে বাংলাদেশ করবে তার সিমির ভাই 

জয়দীপ 



No comments:

Post a Comment